আইডি ভেরিফিকেশন

আপওয়ার্ক এ আইডি ভেরিফিকেশন চাওয়া হয় কোন কারণে ইউজার এর একাউন্ট নিয়ে কোন সন্দেহ হলে অথবা অনেক সময় র্যান্ডম’ও চাওয়া হয়। এটাতে ভয় পাওয়ার কিছু নেই। আইডি ভেরিফিকেশন এর জন্য যে ডকুমেন্ট বা ব্যাপারগুলো মাথায় রাখতে হবে।

১) NID / Passport / Driving license রেডি রাখুন। আমি সাজেস্ট করবো যেকোন দুইটি ডকুমেন্ট রেডি রাখুন।

২) যেসকল তথ্য দিয়ে একাউন্ট ওপেন করেছিলেন সেসব তথ্য মনে রাখবেন। সেগুলো খুবই প্রয়োজনীয়।

৩) একাউন্টে সবসময় নিজের ছবি ব্যাবহার করবেন।

৪) যদি শুধু ডকুমেন্ট আপলোড করতে বলে সেক্ষেত্রে সেটি আপলোড করুন। আপওয়ার্ক এ আপনার দেয়া তথ্যের সাথে আইডির তথ্য মিলতে হবে। না মিললেই সাসপেন্ড হয়ে যাবে একাউন্ট।

৫) ভিডিও ভেরিফিকেশন এর জন্য সাধারণত আপনার আইডিতে দেয়া ছবি আর আপনার চেহারা মিলিয়ে নেয়া হয়। পাশাপাশি আপনার প্রোফাইলে আপনার সম্পর্কে দেয়া তথ্য র্যান্ডমলি প্রশ্ন করে ক্রস চেক করে নেয়া হয়। সঠিক উত্তর দিলে আর চেহারা মিলে গেলে ভয়ের কিছুই নেই।

সঠিক ভাবে নিজ তথ্য দিয়ে একাউন্ট করলে সাসপেন্ড হয়ে যাবে এ ভয় পাওয়ার কোন দরকার নেই। টাকা দিয়ে দুই নম্বরি করে যারা একাউন্ট কেনে তারাই এই ভেরিফিকেশনের ছোবলে হারিয়ে যায়।

 


কেমন হলো জানাবেন। ভাল লাগলে শেয়ার করতে পারেন বন্ধুদের সাথে।  কোণ প্রশ্ন থাকলে কমেন্ট সেকশনে জানাতে পারেন। ধন্যবাদ সবাইকে।

Kazi Mamun

Kazi Mamun

আমি কাজী মামুন, পেশায় ওয়েব ডেভেলপার। ইউ.আই. ইউ.এক্স এবং ওয়ার্ডপ্রেস নিয়েই কাজ করা হয়। এর বাইরে নতুন নতুন গ্যাজেট নিয়ে ঘাটা-ঘাটি করতে ভাল লাগে। টেকনোলজি নিয়ে টুকটাক লেখালেখি, মাঝে মাঝে ইউটিউব ভিডিও বা পডকাস্ট করতে ভাল লাগে।

আপনার মতামত দিন...